করোনার প্রাদুর্ভাব যতদিন, খাদ্য বিতরণ ততদিনঃ এমপি নিজাম উদ্দিন

প্রকাশিত: ২:০৮ পিএম, মার্চ ২৯, ২০২০
  • শেয়ার করুন

ফেনীতে করোনার প্রাদুর্ভাব যতদিন, ততদিন কর্মহীন মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

আজ রবিবার প্রাথমিকভাবে ৫০ হাজার কর্মহীন হতদরিদ্র মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

এ ব্যাপারে নিজাম হাজারী সাংবাদিকদের জানান, জনসমাগম এড়াতে প্রতিটি ওয়ার্ডে জনপ্র্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একজন করে দায়িত্ব দেয়া হয়েছে। প্রাথমিকভাবে ফেনী-২ সংসদীয় এলাকার পৌরসভার ১৮টি ওয়ার্ড ও সদর উপজেলার ১২ ইউনিয়নের গরিব ও অসহায় ৫০ হাজার মানুষকে খাদ্যপণ্য বিতরণ করা হচ্ছে। প্রতিটি প্যাকেটে ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুর ডাল এবং তেল রয়েছে। প্রতিদিন ১৮টি পিকআপে নিত্যপণ্য বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হবে।

তিনি আরো জানান, পর্যায়ক্রমে আরো ৭০ হাজার প্যাকেট বিতরণের পস্তুতি রয়েছে। নির্ধারিত সূচি অনুযায়ী রোববার সকালে শর্শদী ও ফরহাদ নগর, বিকেলে ফাজিলপুর ও ধর্মপুর, সোমবার সকালে পাঁচগাছিয়া ও মোটবী, বিকেলে ছনুয়া ও কাজিরবাগ, মঙ্গলবার কালীদহ, ধলিয়া, লেমুয়া ও বালিগাঁও ইউনিয়নে বিতরণ করা হবে।

নিজাম হাজারী বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক ফেনীর আওয়ামী লীগ নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

এতে আতংকিত হওয়ার কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, জেলার প্রতিটি ইউনিয়ন, পৌর মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যানসহ আওয়ামী লীগের নেতৃত্বে আমরা আরও এক মাস আগে থেকে মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছি।

এসময় গুজব ছড়িয়ে মানুষকে আতঙ্কিত না করতেও সকলকে অনুরোধ জানান তিনি। এসময় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জমান, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিনসহ দলীয় বিভিন্ন স্তরের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।