জনপ্রতিনিধিরা কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছেন: এলজিআরডি মন্ত্রী

প্রকাশিত: ৪:৫১ পিএম, মার্চ ২৬, ২০২০
  • শেয়ার করুন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সারাদেশে হোম কোয়ারেন্টাইন নিশ্চতে জনপ্রতিনিধিরা কাজ করছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) মিরপুর স্টেডিয়ামের সামনে করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি করপোশনের (ডিএনসিসি) জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ এবং পৌরসভায় যারা বিদেশ থেকে এসেছেন তারা যেন ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকেন সে বিষয়ে স্থানীয় প্রতিনিধিরা কাজ করছেন। এজন্য প্রতিটি এলাকায় একটি করে কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা ও চট্টগ্রাম থেকে প্রচুর মানুষ গ্রামে গেছেন। তারা যেন তাদের পরিবার থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখে সে বিষয়টি নিশ্চিতে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনাভাইরাস রোধে জনগণের পাশে আমরা সবাই আছি উল্লেখ করে তিনি আরও বলেন, করোনা থেকে রক্ষা পাওয়ার সবচেয়ে উত্তম পন্থা হলো আলাদা থাকা। ঘর থেকে বাইরে বের না হওয়া। একজন আরেকজন থেকে দূরত্ব বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ।

জীবানুনাশক স্প্রে কার্যক্রম পরিদর্শনে উপস্থিত ছিলেন ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা প্রমুখ।