শুদ্ধাচার বর্তমান সরকারের দূরদর্শিতাঃ শ্রম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৯:৩০ পিএম, মার্চ ৯, ২০২০
  • শেয়ার করুন

জনগণকে সহজে সেবা দিতে মন্ত্রণালয়ের কাজ আরও গতিশীল করতে কর্মকর্তাদের দ্রুত ফাইল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি বলেন, ‘কর্মকর্তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করতে হবে’।

সোমবার (৯ মার্চ) সচিবালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল-বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

মন্নুজান সুফিয়ান বলেন, ‘শুদ্ধ আচরণই শুদ্ধাচার, শুদ্ধাচার বর্তমান সরকারের দূরদর্শিতা’। তিনি কর্মকর্তাদের কর্মচারী আচরণ বিধিমালা যথাযথ পালন এবং সহকর্মীদের সঙ্গে শুদ্ধাচরণ ও সুসম্পর্ক রাখার তাগিদ দেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের সন্তানদের শুদ্ধাচারের মধ্যে দিয়ে গড়ে তুলতে হবে। তবেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে। একইসঙ্গে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে।’

কর্মশালায় মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিন, মো. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং শ্রম অধিদফতরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমানসহ মন্ত্রণালয়ের অধীনের দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন। পরে প্রতিমন্ত্রী তিন দিনব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল-বিষয়ক কর্মশালায় উদ্বোধন করেন।