প্রজন্মকে বঙ্গবন্ধুর আত্মজীবনী জানার ব্যাপারে ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবেঃ তন্ময়

প্রকাশিত: ৯:১৯ পিএম, মার্চ ৫, ২০২০
  • শেয়ার করুন

বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট সদর আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হলে বেশি বেশি বই পড়তে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, যুদ্ধে তার ভূমিকা, তার রাজনৈতিক দর্শনসহ নানা বিষয়ে এই দেশের লেখকরা অসংখ্য বই রচনা করেছেন।

বৃহস্পতিবার (৫ মার্চ) বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাগেরহাট শহরের শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামের প্রধান ফটকে জেলা ছাত্রলীগের খোলা বইয়ের স্টলের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

শেখ তন্ময় আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তাদের লেখা বই সংগ্রহ করে নতুন প্রজন্মকে তা পড়ার উদ্যোগ নিতে হবে। নতুন প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ে সঠিক ইতিহাস জানতে পারে সেজন্য ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। ইতিহাস জানতে বই পড়ার কোন বিকল্প নেই।

এসময় বঙ্গবন্ধুর আত্মজীবনীসহ তার উপর দেশের লেখকরা লেখা বই বাগেরহাটে ২৫ শতাংশ মূল্য ছাড়ে বিক্রির ব্যবস্থা নেয়ায় তিনি জেলা ছাত্রলীগ নের্তৃবৃন্দকে ধন্যবাদ জানান।

এর আগে এমপি তন্ময় সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে বাগেরহাটে মহিলা সমিতির ক্যান্সার, কিডনীসহ বিভিন্ন রোগে আক্রান্ত ১১৬ জন রোগিকে ৫৮ লাখ টাকা ও জেলার ৭৫ টি মহিলা সমিতির অনুকুলে চেক ১৩ লাখ ৭৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।

এদিকে একইদিনে বাগেরহাট ফাউন্ডেশন আয়োজিত বাগেরহাট- ৪ আসনের প্রয়াত এমপি ডা. মোজাম্মেল হেসেনের স্মরণসভায় যোগ দেন শেখ তন্ময়।