আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত করতে হবেঃ এমপি রমেশ চন্দ্র

প্রকাশিত: ১২:১৪ পিএম, মার্চ ৫, ২০২০
  • শেয়ার করুন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত করতে হবে। কমিটিগুলোতে শিক্ষিত মানুষদের অগ্রাধিকার দিতে হবে। তাহলে দল যেমন শক্তিশালী হবে, ঠিক তেমনি দলের নেতাকর্মীদের মূল্যায়ন হবে।

গতকাল বুধবার (৪ মার্চ) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার তেওয়ারীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় রমেশ চন্দ্র সেন আরো বলেন, শিক্ষিত মানুষরা নেতৃত্বের জায়গায় এলে দল আরও বেশি সুসংগঠিত হবে। কারন শিক্ষিত মানুষরা জানে কিভাবে দলকে এগিয়ে নিয়ে যাওয়া যায়; দলের নেতাকর্মীদের কিভাবে মূল্যায়ন করতে হয়। কমিটিগুলোতে পরীক্ষিত ও শিক্ষিত মানুষদেরকে মূল্যায়ন করা হবে।

তিনি বলেন, একটি শিক্ষিত জাতি দেশকে উন্নত করতে পারে। দেশের উন্নয়নের ধারায় শামিল হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষিত মানুষের বিকল্প নেই।

রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাস রয়েছে; অনেক পুরনো একটি দল আওয়ামী লীগ। এই দলের সম্মান রক্ষার করার দায়িত্ব আমাদের সকলের। কমিটিগুলোতে বিতর্কিত মানুষ যাতে কোন ভাবে প্রবেশ করতে না পারে সেদিকে সকলের দৃষ্টি রাখতে হবে।

কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের কোন ঠাঁই নেই। সেদিকে চোখকান খোলা রেখে কমিটি গঠনের জন্য সকলের প্রতি আহ্বান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।

রমেশ চন্দ্র সেন বলেন, দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আ.লীগ ক্ষমতায় আসার পর দেশের যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অন্য কেউ করতে পারেনি। আমার জনগনের উন্নয়নে সবসময় কাজ করি। আমাদের সরকার জনবান্ধব সরকার।

এসময় আওয়ামী লীগকে আরও বেশি শক্তিশালী করার জন্য দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।