বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবোঃ ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৯:৪১ পিএম, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • শেয়ার করুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল বালিকা (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলা শুরু হয়েছে আজ (সোমবার)।

দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চূড়ান্ত পর্ব উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। আগামী ২৯ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে টুর্নামেন্ট। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চূড়ান্ত পর্ব উদ্বোধন করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে দেশে আগামী দিনে জাতীয় মানের খেলোয়াড় তৈরি হওয়ার ক্ষেত্র তৈরি হবে। সেই সঙ্গে ভ্রাতৃত্ববোধ, নিষ্ঠা ও সহনশীলতা বৃদ্ধি পাবে। বঙ্গবন্ধুর চেতনায় মাদকমুক্ত বাংলাদেশ গড়ার শপথে এবং একটি উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সুস্থ, সবল ও কর্মঠ হিসেবে তরুণ সমাজকে প্রস্তুত করতে এ ধরনের উদ্যোগে সকলের সহযোগিতা কামনা করছি। আমরা জাতীয় দলের পাইপ লাইনকে সমৃদ্ধ করতে অনূর্ধ্ব-১৭ ফুটবল ও আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের পাশাপাশি এ বছর থেকে জাতির পিতার নামে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবো।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মো. মোমিনুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব তাজুল ইসলাম চৌধুরী এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।