প্রধানমন্ত্রী বিশ্ব জয়ের স্বপ্ন দেখেছিলেনঃ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:২১ এএম, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • শেয়ার করুন

দৈহিক ও মানসিক সুস্থতা এবং সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

গতকাল বুধবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জাহিদ আহসান রাসেল বলেন, খেলাধুলা এমন একটি বিষয় যা মানুষকে জয়-পরাজয়ের মানসিকতা শিক্ষা দেয়। গত বছর সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশ চারটি স্বর্ণসহ ৭২টি পদক পেয়েছে। এবারের আসরে ১৯টি স্বর্ণসহ ১৪২ পদক পেয়েছে। এটি দেশের ক্রীড়াক্ষেত্রে অনন্য সাফল্য।

তিনি বলেন, এমন এক কলেজে উপস্থিত হয়েছি যেটি দীর্ঘদিন ধরে প্রথম অবস্থান ধরে রেখেছে৷ সব দিক থেকে ঢাকা কলেজ এখন দেশের রোল মডেল। এ কলেজে আসতে পেরে আমি ধন্য।

বাংলাদেশ বিশ্বে এখন রোল মডেল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বিশ্ব জয়ের স্বপ্ন দেখেছিলেন। বাংলার দামাল ছেলেরা সেটি সম্ভব করেছে৷ এ সময় ঢাকা কলেজে জিমনেশিয়াম, খেলাধুলার সরঞ্জামাদির সংকট নিরসনসহ ক্রিকেট পিচ তৈরির ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মইনুল হোসেন, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।