বঙ্গবন্ধুর ইমেজবিরোধী কোন কাজ করা যাবে ন‌াঃ ওবায়দুল কাদের

প্রকাশিত: ১:৫৯ পিএম, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • শেয়ার করুন

মুজিববর্ষ উদযাপন নিয়ে চাঁদাবাজির দোকান নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মুজিববর্ষ উদযাপনের নামে কেউ বাড়াবাড়ি করবেন না। মুজিববর্ষ উদযাপনের নামে অতি উৎসাহী হয়ে এমন কোন কাজ করবেন না যেটা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। বঙ্গবন্ধুর ইমেজবিরোধী কোন কাজ করা যাবে ন‌া। তি‌নি প্র‌তি‌ষ্ঠিত নতুন করে তাকে প্রতিষ্ঠা করার কিছু নেই। তার জন্মশতবার্ষিকী উদযাপন করতে গিয়ে আমরা এমন কোন বাড়াবাড়ি যেন না করি। চাঁদাবা‌জির দোকান যেন না খু‌লি। চাঁদাবাজির দোকান আপনাদের নিয়ন্ত্রণ করতে হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা বিভাগের সকল সংগঠনের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যদের ‌বিশেষ যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আজ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের অনেক কর্মসূচি রয়েছে, আমাদের অনেক কাজ রয়েছে। এখন খালেদা জিয়াকে নিয়ে বারবার আপনাদের প্রশ্নের জবাব দেবো সেই সময় আমাদের নেই। এ নিয়ে অনেক কথা হয়েছে। এই প্রশ্ন দয়া করে আর করবেন না।

তি‌নি বলেন, আদালত তার মুক্তির বিষয় ঠিক করবে, এটা কোন রাজনৈতিক মামলা নয়, এটা করাপশন এর মামলা। মামলার যা হবে সেটাই হবে আদালতের সিদ্ধান্তে।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, করোনাভাইরাস আমাদের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করতে পারে এমন অবস্থা এখনো আসেনি। এটা যদি কনটিনিউ করে তাহলে আশঙ্কা উড়িয়ে দিচ্ছি না বলে মন্তব্য করেন তিনি।