আগামী বছরের মধ্যে চলচ্চিত্রের চিত্র বদলে যাবেঃ তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:৩০ পিএম, ফেব্রুয়ারি ১৪, ২০২০
  • শেয়ার করুন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের চলচ্চিত্র শিল্পের যে বন্ধ্যাত্ব ছিল, ক্রান্তিকাল ছিল তা কেটে গেছে। আমাদের মধ্যবিত্ত যারা চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল তারা এখন সিনেমা হলে যাওয়া শুরু করেছে। আগামী কয়েক বছরের মধ্য চলচ্চিত্রের যে চিত্র ছিল তা বদলে যাবে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিমত প্রকাশ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ৫ দিনব্যাপী ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৬’ এর সমাপনী ও হীরালাল সেন পদক’ প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ উৎসবে প্রদর্শিত হয় দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদী ১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং ৩টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এর মধ্যে আলফা চলচ্চিত্রটি পদকের জন্য নির্বাচিত হয়। যার পরিচালক ছিলেন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের বিভিন্ন সিঙ্গেল স্ট্রিম সিনেমা হল বন্ধ হয়ে গেছে। কিন্তু আমাদের সিনেপ্লেক্সগুলো দিনে দিনে বাড়ছে। ঢাকা শহরে এখন ৪টি সিনেমা হল হয়েছে আগামী এক দেড় বছরে আরও চার-পাঁচটি সিনেপ্লেক্স চালু হবে। চট্টগ্রাম শহরে একটি চালু হয়েছে আগামী এক-দুই বছরে আরও কয়েকটি চালু হবে। দেশের অন্যান্য জেলা শহরগুলোতেও সিনেপ্লেক্স তৈরি হচ্ছে।