দেশে দুর্নীতির অবসান করতে হলে বেগম-সাহেবদের ধরতে হবেঃ ইনু

প্রকাশিত: ৪:৩৭ পিএম, ফেব্রুয়ারি ১২, ২০২০
  • শেয়ার করুন

দেশে দুর্নীতির অবসান করতে হলে আসল বেগম-সাহেবদের ধরতে হবে। ঝিকে মেরে বউকে শেখালে হবে না। অসৎ কর্মকর্তা, রাজনীতিীবদ, ব্যবসায়ী সিন্ডিকেটকে ত্রি-মুখী অভিযান দিয়ে ধ্বংস করতে হবে বলে জানিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি।

আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর জেলা জাসদের সম্মেলন যোগ দিতে এসে রংপুর জিলা স্কুল অডিটরিয়াম প্রাঙ্গণে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাসদের উপদেষ্টা ডাঃ একরামুল হক স্বপন, জেলা জাসদ সভাপতি সাখাওয়াত রাঙ্গা, সাধারণ সম্পাদক কুমারেশ রায়, মহানগর জাসদের সভাপতি শফিয়ার রহমান, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, জাসদের সাবেক ছাত্রনেতা ওসমান গণিসহ নেতাকর্মীরা।

হাসানুল হক ইনু আরো বলেন, বিগত ১০ বছর ছিল জঙ্গি ও আগুন সন্ত্রাস দমন করার যুদ্ধ। দেশকে মুক্তিযুদ্ধের চেতনা ও বিস্ময়কর উন্নয়নযাত্রা শুরু করার পর্ব। বাংলাদেশ ২০১৯ সালের জানুয়ারি থেকে একটি নতুন রাজনৈতিক পর্বে প্রবেশ করেছে। এই পর্বে জাতিকে এক ধাপ এগিয়ে নেয়াসহ জাতীয় পুনর্জাগরণ করতে হবে। নতুন পর্বের প্রধান কাজ শাসন-প্রশাসন ও রাজনীতিতে সুশাসন প্রতিষ্ঠা করা। সুশাসনই পারে দুর্নীতি, দলবাজির অবসান করতে এবং দেশকে আরেক ধাপ উপরে তুলতে।

তিনি আরও বলেন, নতুন পর্বে সুশাসন প্রতিষ্ঠার জন্য সরকারকে আপোষহীন ভূমিকা রাখতে হবে। সর্বস্তরে দুর্নীতির অবসান, বৈষম্যের অবসান ও জঙ্গিদের বিপদ মোকাবেলায় কোন ছাড় নেই। সুশাসনের পাটাতনের উপরে দাঁড়িয়ে জাতিকে আরেক ধাপ উপরে তোলা সম্ভব।