সারাদেশে মেডিক্যাল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবেঃ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৭:২৫ পিএম, জানুয়ারী ২৪, ২০২০
  • শেয়ার করুন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের। জনগণের ট্যাক্সের টাকায় মেডিক্যাল কলেজের স্থাপনা যেমন গড়ে উঠছে তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় নির্বাহ হচ্ছে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভালমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

আজ শুক্রবার (২৪ জানুয়ারি) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজের একাডেমি ভবন, ছাত্র-ছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় জাহিদ মালেক স্বপন আরো বলেন, কিছু দিনের মধ্যে সারাদেশে মেডিক্যাল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্যসেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিক্যাল কলেজগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া রয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজকে বেছে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন সারাদেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরোনো ৮টি মেডিক্যাল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

এর আগে মন্ত্রী জাহিদ মালেক স্বপন কর্নেল মালেক মেডিক্যাল কলেজের একাডেমি ভবন ও ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন।