৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীরাই মূল সহায়ক: এমপি আফিল

প্রকাশিত: ৬:৫০ পিএম, জানুয়ারী ২২, ২০২০
  • শেয়ার করুন

খোরশেদ আলম, (শার্শা) যশোর-১ প্রতিনিধিঃ আগামী ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে এযুগের শিক্ষার্থীরাই হবে মূল সহায়ক বলে মন্তব্য করেছেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

শার্শা উপজেলার গোগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে মঙ্গলবার বেলা ১১টার সময় গোগা-কালিয়ানী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত উক্ত স্কুল ও স্থানীয় বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৭০০ অবিধান, ১৯টি বাইসাইকেল, দুস্থ্য নারীদের মাঝে ১০টি সেলাই মেশিন ও বয়স্কদের মাঝে ৬টি ওজন মাপার মেশিন বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করবে। যেকারণে বঙ্গবন্ধু কণ্যা দীর্ঘ ১১ বছর যাবত শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে পরিশ্রম করছেন। যার ধারাবাহিকতা বজায় রেখে আজো তিনি শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্নভাবে উৎসাহ প্রদাণ করে যাচ্ছেন। এজন্য এখন থেকেই আমাদেরকে সকল স্কুল, কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের দিকে বেশি বেশি নজর দিতে হবে, যাতে শিক্ষার্থীরা কোন অবস্থাতেই ঝরে না যাই।

গোগা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশিদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, মানুষের জীবনকে গড়তে হলে সবার আগে প্রয়োজন লক্ষ্য নির্ধারণ করা। যে লক্ষ্য ছাড়া পৃথিবীতে এপর্যন্ত কেউ বড় হতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না। তাই, লক্ষ্য নির্ধারণ করে পথ চললে একদিন না একদিন প্রত্যেক মানুষের জীবনে সফলতা আসবেই।

এসময় তিনি আরো বলেন, পানির যেমন স্বাদ-গন্ধ নেই, তারপরেও প্রত্যেক মানুষকে বেঁচে থাকার তাগিদে পানি পান করতে হয়। তেমনি লেখাপড়ার স্বাদ বিরক্তিকর মনে হলেও এ যাবত যারা বড় হয়েছেনে তাদের মূলে রয়েছে শিক্ষা। তাই, স্বাদ-গন্ধকে উপেক্ষা করে যারা লক্ষ্য নির্ধারণ করে লেখাপড়া করেছেন তারা আজ দেশের শীর্ষ নেতৃত্বসহ প্রশাসনের বড় আসন অলঙ্কৃত করে আছেন। ভবিষ্যতে যারা গন্তব্যে পৌছাতে পারবে তাদের জন্য জাতি অধীর আগ্রহে চেয়ে আছে। তাই, বিলম্ব না করে লেখাপড়ায় মনোনীবেশ করতে হবে। কারণ আগামী ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে এযুগের শিক্ষার্থীরাই হবে মূল সহায়ক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, গোগা কালিয়ানী মাধ্যমিক বিদ্যালয়র প্রধান শিক্ষক মুনছুর আলী প্রমুখ।