প্রধানমন্ত্রী কখনও দুর্নীতি করেননিঃ ওবায়দুল কাদের

প্রকাশিত: ৯:৪৯ পিএম, জানুয়ারী ২১, ২০২০
  • শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে বাংলাদেশ বিশ্বসভায় বিশেষ মর্যাদা লাভ করেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সারা দুনিয়া আজ বাংলাদেশকে সমীহ করে। আমাদের প্রধানমন্ত্রী আজ বিশ্বের ১০ জন প্রভাবশালী নেতার একজন। তিনি বিশ্বসেরা দুজন প্রধানমন্ত্রীর একজন। আমাদের প্রধানমন্ত্রী বিশ্বের সেরা তিনজন সৎ রাষ্ট্রনায়কের একজন। তিনি বিশ্বের চারজন পরিশ্রমী দেশ শাসকের একজন। পা থেকে মাথা পর্যন্ত তিনি সৎ। তিনি কখনও দুর্নীতি করেননি। তিনি অন্যায় করেন না। তার ছেলে জয় আজ বাংলাদেশে আইসিটিতে বিপ্লব ঘটিয়েছেন।

মঙ্গলবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার অহংকার কেউ দেখাবেন না। জনগণের সঙ্গে বিনয়ী হয়ে রাজনীতি করুন। জনগণের উন্নয়ন করে জনগণের সঙ্গে থাকবেন। এটাই শেখ হাসিনার রাজনীতি।

কক্সবাজারের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র থেকে শুরু করে কক্সবাজারের সবখানে উন্নয়ন হচ্ছে। কোথাও রাস্তা ও ব্রিজ খুব বেশি অসম্পূর্ণ নেই। কক্সবাজারে চার লেনের সড়ক হচ্ছে। মেরিন ড্রাইভ করে দিয়েছেন শেখ হাসিনা। যদি না করতেন তা হলে রোহিঙ্গা সংকটে দেশি-বেশি সাহায্য সংস্থার লোকজনের চলাচল প্রতিবন্ধকতায় চরম মানবিক সংকট তৈরি হতো। আমাদের সরকারের উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে। কক্সবাজারকে আমরা বাংলাদেশের উন্নয়নের প্রাণকেন্দ্রে পরিণত করতে চাই। সেই লক্ষ্যে আমরা এখানে অবিরাম কাজ করে যাচ্ছি।

শুদ্ধি অভিযান সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, দেশকে দুর্নীতিমুক্ত করার জন্য আগে ঘরের দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন প্রধানমন্ত্রী। তার সৎ সাহস আছে বলেই তিনি আপন ঘর থেকে এ শুদ্ধি অভিযান শুরু করেছেন। নেতাকর্মীদের তিনি দুর্নীতি, টেন্ডারবাজি, চাঁদাবাজি এবং মাদক ব্যবসা করতে দেবেন না।

এদিকে দুদিনের সফরে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার দুপুরে কক্সবাজার আসেন। বুধবার চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে সদ্য প্রয়াত সামরিক কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নাল আবেদীনের চেহেলাম অনুষ্ঠানে যোগ দেবেন।