আগামী মাসে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম কমে আসবেঃ বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:১৯ পিএম, জানুয়ারী ১৯, ২০২০
  • শেয়ার করুন

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, আগামী মাসের মাঝামাঝি সময়ে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম কমে আসবে।

তিনি বলেন, রোজায় নিত্যপণ্যসহ পেঁয়াজের দাম সহনশীল রাখতে আমরা চেষ্টা করে যাচ্ছি। ভারতের আমদানি করা পেঁয়াজ দিতে চাইলেও তা আনার কোনো সুযোগ নেই। কারণ সরকারের পক্ষে ভারতের অকশানে অংশগ্রহণ করার কোনো সুযোগ নেই।

আজ রবিবার (১৯ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসবে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবারে তিনি এ কথা জানান।

টিপু মুনশি বলেন, এ বছরেই ভূরুঙ্গামারীতে বর্ডারহাট চালু করা হবে। ভূরুঙ্গামারী এ অঞ্চলের ব্যবসা প্রসিদ্ধ এলাকা। বাণিজ্যের গুরুত্ব বিবেচনা করে এখানে সোনাহাট স্থলবন্দর চালু করা হয়েছে। এর উন্নয়নেও কাজ করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে। ইতোমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস চালু করা হয়েছে।

তিনি বলেন, কুড়িগ্রামে এখন আর মঙ্গা নেই। সরকার ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি করেছে। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। এতে করে এ অঞ্চলের ছেলে-মেয়েদের উচ্চশিক্ষার পথ সুগম হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়নের জন্য আন্তরিক, ইতোমধ্যে বেশকিছু কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। উন্নয়নের জন্য এ অঞ্চলের মানুষকেও এগিয়ে আসতে হবে। কুড়িগ্রামের উন্নয়নের জন্য সরকার প্রয়োজনীয় সবকিছুই করবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯২০ সালে ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। দীর্ঘ একশত বছরে অনেক শিক্ষার্থী এখানে শিক্ষা গ্রহণ করেছেন। এখনও করছেন। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। সংগত কারণেই এখানে শিক্ষিত মানুষ বেশি।

উল্লেখ্য, বিদ্যালয়টির শত বর্ষপূর্তি উৎসবের উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় প্রধান অ‌তি‌থি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।