পদ্মা সেতুতে প্রতি মাসেই তিনটি করে স্প্যান বসবে: সেতুমন্ত্রী

প্রকাশিত: ৭:১৬ পিএম, জানুয়ারী ১৯, ২০২০
  • শেয়ার করুন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ বছরের জুলাই-আগস্টের মধ্যে পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ কাজ সরকার অনেক দূর এগিয়ে নিতে চায়।

রোববার (১৯ জানুয়ারি) থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে দেশটির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘পদ্মা সেতুতে এখন প্রতি মাসেই তিনটি করে স্প্যান বসবে। এসব স্প্যান বসানোর কাজটা আমরা যথা সময়েই শেষ করতে পারব। আমাদের একটা টার্গেট আছে সেটা হচ্ছে, আগামী জুলাই-আগস্টের মধ্যে কাজ আমরা অনেক দূর এগিয়ে নিতে পারব। এখানে আর কেনো বাধা নেই।’

এদিকে, পদ্মা বহুমুখী সেতুর মূল নির্মাণ কাজ ৮৫ দশমিক ৫০ শতাংশ এবং সেতু প্রকল্পের পুরো কাজের ৭৬ দশমিক ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ফাস্ট ট্রাক মনিটরিং কমিটি। রোববার (১৯ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে কমিটির পঞ্চম সভায় এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় জানানো হয়, পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় জাজিরা প্রান্তে অ্যাপ্রোচ সড়কের কাজ ৯১ শতাংশ, মাওয়া প্রান্তে অ্যাপ্রোচ সড়কের কাজ শতভাগ, সার্ভিস এরিয়া (২) শতভাগ, মূল সেতু নির্মাণ কাজ ৮৫.৫০ শতাংশ, নদী শাসনের কাজ ৬৬ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৬.৫০ শতাংশ সম্পন্ন হয়েছে।



সর্বশেষ খবর