এমপি আব্দুল মান্নানের দাফন আগামীকাল সোমবার

প্রকাশিত: ২:৫১ পিএম, জানুয়ারী ১৯, ২০২০
  • শেয়ার করুন

বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মান্নানের দাফন আগামীকাল। এদিন সকালে ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন ও সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা হবে। এরপর হেলিকপ্টারে করে তার মরদেহ বগুড়া নেওয়া হবে।

সোমবার (২০ জানুয়ারি) বিকেল ৪টায় সারিয়াকান্দি উপজেলা সদরে আরেক দফা জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে শনিবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আব্দুল মান্নান আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি ২০০৮ সাল থে‌কে টানা তিনবার সংসদ সদস‌্য হিসেবে নির্বাচিত হন।

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দিতে জন্মগ্রহণ করেন।

উল্লেখ্য, ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদেও জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। কৃষিবিদ আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন।

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জালাল উদ্দিন সরদার।

তার স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তার ছেলে সাখাওয়াত হোসেন সজল আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান পরিবার নিয়ে আমেরিকা প্রবাসী।