সরকার নারীর কোনো ঘটনাকে বিচারহীন রাখবে নাঃ আইনমন্ত্রী

প্রকাশিত: ৩:৩০ পিএম, জানুয়ারী ১৪, ২০২০
  • শেয়ার করুন

আমি আশ্বস্ত করে বলতে চাই ধ-র্ষণসহ নারী নির্যাতনের কোনো ঘটনাকে সরকার বিচারহীন রাখতে চায় না, রেখে দেবে না বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মানুষের জন্য ফাউন্ডেশনের (এমজেএফ) আয়োজিত ‘মানুষের জন্য মানবাধিকার পদক-২০২০’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, সরকার এ বিষয়ে সজাগ রয়েছে। তবে এক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলোরও সহযোগিতা প্রয়োজন। কারণ নারী নি-র্যাতন রোধে তারা প্রত্যন্ত অঞ্চলে অনেক কাজ করে যাচ্ছে।

মানবাধিকার কর্মীরা সরকারের সহযোগিতা পাবেন উল্লেখ করে তিনি বলেন, সরকার আপনাদের মানবাধিকার রক্ষা এবং কাজে সব সময় পাশে থাকবে এবং সহযোগিতা করে যাবে। সেই সঙ্গে সরকার মানবাধিকার রক্ষা ও তা রোধে অঙ্গীকারবদ্ধ। সরকার বিশ্বাস করে অর্থনৈতিক বৃদ্ধির সমৃদ্ধি এবং উন্নয়নের স্বার্থে মানবাধিকার অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।

এদিকে নাগরিকের সব রকম স্বাধীনতা প্রতিষ্ঠা করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার নাগরিকদের জীবন ও ব্যক্তি স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতা, বাকস্বাধীনতা সেই সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতের লক্ষ্যে সদা নিয়োজিত রয়েছে। বাংলাদেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া নির্ভয় পক্ষপাতহীন ভাবে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।