বঙ্গবন্ধুর জন্য আজ বিশ্বর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি : পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৭:২৪ পিএম, ডিসেম্বর ১১, ২০১৯
  • শেয়ার করুন

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আজকে আমরা যে স্বাধীনতার ফল ভোগ করছি তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের জন্য। বঙ্গবন্ধু যদি স্বাধীনতার ডাক না দিতেন, মুক্তিযোদ্ধারা যদি যুদ্ধে ঝাঁপিয়ে না পড়তেন তাহলে আমরা এই স্বাধীনতা ভোগ করতে পারতাম না।

আজ বুধবার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের মোহাম্মদ আকরাম খাঁ হলে ডিএসইসি মুক্তিযোদ্ধা সম্মাননা-২০১৯ অনুষ্ঠানে একথা বলেন প্রতিমন্ত্রী।

জাহিদ ফারুক বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার জন্য আমি গর্বিত। আমরা ভাগ্যবান। প্রতিবেশি রাষ্টের সহযোগিতায় মাত্র ৯ মাসে স্বাধীনতা করতে পেরেছি দেশকে।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্য আমরা আজ বিশ্বর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উন্নত দেশে পরিনত করতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী বলেন, আসেন সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করি। তাহলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে না। নতুন প্রজন্মকে আমরা সঠিকভাবে শিক্ষিত করাতে পারছি না। শুধু শিক্ষায় শিক্ষিত হলে হবে না, তাদের সুশিক্ষিত হতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমানে উন্নয়ন হচ্ছে তাতে আমাদের কারিগরী শিক্ষায় শিক্ষিত হতে হবে। নতুন প্রজন্ম এখনো কারিগরী শিক্ষায় আগ্রহী নয়। তিনি বলেন, বিদেশি শিক্ষার্থীরা আমাদের দেশে এসে কারিগরী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে।