ওবায়দুল কাদেরের যে কথায় জনসভায় হাসির রোল

প্রকাশিত: ১২:০৯ পিএম, ডিসেম্বর ৬, ২০১৯
  • শেয়ার করুন

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ছিল বৃহস্পতিবার। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিন জনসভা মঞ্চে উঠে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাস্যরসে মাতিয়ে তোলেন নেতাকর্মীদের। তার কথা শুনে জনসভাস্থলে হাসির রোল পড়ে যায়।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দুপুর ১টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্যের শুরুতেই স্থানীয় ভাষায় নেতাকর্মীদের খোঁজ-খবর জানতে চান ওবায়দুল কাদের।

এবং সম্মেলনমঞ্চে উঠেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক উপস্থিত নেতাকর্মীর কাছে জানতে চাইলেন– ‘আফনারা ভালানি’। তার মুখে আঞ্চলিক ভাষা শোনে হাসির রোল পড়ে যায় নেতাকর্মীদের। সবাই উচ্চস্বরে জবাব দেন ‘ভালা-ভালা’।

এরপরই জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মূল বক্তব্যে শুরু করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। জাতীয় চার নেতাসহ বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানাই।

ওবায়দুল কাদের বলেন, ঐতিহ্যের সঙ্গে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেল তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়া হচ্ছে। আওয়ামী লীগ করতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। স্লোগান দিয়ে নেতা হওয়া যাবে না। সম্মেলনের মাধ্যমে প্রবীণের সঙ্গে নবীনের সমন্বয় ঘটে। এটাই নিয়ম। তবে পরিবর্তন মানে কাউকে বাদ দেয়া নয়।