আ’লীগে ত্যাগী ও পরীক্ষিত কর্মী চাই : ওবায়দুল কাদের

প্রকাশিত: ১০:০১ পিএম, ডিসেম্বর ৫, ২০১৯
  • শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুঃসময়ের কর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি করা চলবে না। পকেট কমিটির লোকেরা সময় আছে সাবধান। শীতের মৌসুমী পাখি মৌসুমে আসে, মৌসুম চলে গেলে মৌসুমী পাখিদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না। তাই ত্যাগী-পরীক্ষিত কর্মী চাই। মানসিকভাবে প্রস্তুত হোন।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) বিকেলে আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর রক্তাক্ত বিদায়ের পর বাংলাদেশে গত ৪৪ বছরে সবচেয়ে সৎ রাজনীতিক, জনপ্রিয়, দক্ষ, সফল নেতার নাম শেখ হাসিনা। গত ৪৪ বছরে জনবান্ধব সরকারের নাম শেখ হাসিনা সরকার। এই মহান নেত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শের পতাকা তলে আমরা এগিয়ে যাচ্ছি।

মনোনয়ন বাণিজ্য চিরতরে বন্ধ করে দিতে হবে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন বাণিজ্য আওয়ামী লীগে শুনতে চাই না। মনোনয়ন বাণিজ্য যারা করেছেন, সাবধান হয়ে যান। মনে রাখবেন আওয়ামী লীগে কাউকে বাদ দেওয়া হয় না, দায়িত্বের পরিবর্তন হয়। দায়িত্বে পরিবর্তন মানে বাদ দেওয়া নয়, নবীনের সঙ্গে প্রবীণের মিলন ঘটানো, এনার্জির সঙ্গে এক্সপেরিয়েন্সের মিলন করে নতুন নেতৃত্বের প্রতিষ্ঠা করা হয়।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয় গান গায়। আমরা আওয়ামী লীগ, ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়াই। আমরা দুর্যোগের বিরুদ্ধে, অন্ধকারের বিরুদ্ধে অভিযান চালাই। তাই আওয়ামী লীগকে সময়ের সঙ্গে সঙ্গ দিয়ে নতুন নেতৃত্ব গড়তে হবে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের দুইজন সেরা প্রধানমন্ত্রীর একজন। বিশ্বের চারজন পরিশ্রমী প্রধানমন্ত্রীর একজন।