আ’লীগের টাকার বিনিময়ে নেতা হওয়া যায় না : ওবায়দুল কাদের

প্রকাশিত: ৯:০৫ পিএম, ডিসেম্বর ৫, ২০১৯
  • শেয়ার করুন

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যদি আওয়ামী লীগ করেন, তবে দলের নিয়ম-কানুন, শৃঙ্খলা মেনে চলতে হবে। আওয়ামী লীগের নেতা টাকার বিনিময়ে হওয়া যায় না। যোগ্যতা, ত্যাগ, তিতিক্ষা দিয়ে হতে হয়। সু সময়ের সুবিধাবাদীদের আওয়ামী লীগের নেতৃত্ব দেওয়া যাবে না। জনপ্রিয়তার ভিত্তিতে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হবে।

তিনি বলেন, টেন্ডারবাজ, চাঁদাবাজ, মাদকবিক্রেতা ও সন্ত্রাসীরা সাবধান। চলছে শেখ হাসিনার শুদ্ধি অভিযান। এসব অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) বিকেলে আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বর্তমান প্রেক্ষাপটের ভিত্তিতে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতার অভাব নেই। কর্মী কমে যাচ্ছে, নেতা বেড়ে যাচ্ছে। কত নেতা, নেতার শেষ নেই, বড় নেতা, পাতি নেতা, আধুলি নেতা, সিকি নেতা, শুধুই নেতা। এখন পোস্টার লাগাতে কর্মী পাওয়া যায় না। এই আওয়ামী লীগের দরকার নেই। কর্মীরা পোস্টার লাগাবে, কর্মীরা বিলবোর্ড লাগাবে। মাঠে কর্মে দেখিনা, আর বিলবোর্ডে কত চেহারা। সামনে দেখি এক চেহারা, বিল বোর্ডে আরেক চেহারা।

তিনি বলেন, বিলবোর্ডের ছবি দেখলে মনে হয় সব বিশাল নেতা, এত নেতার দরকার নেই। শেখ হাসিনার আসল, ত্যাগী, দুঃসময়ের কর্মী দরকার। নেতা আস্তে আস্তে হোন। বিলবোর্ড-পোস্টার লাগালে নেতা হওয়া যায় না।