বিএনপির আন্দোলনের ডাক শুনলে দেশের মানুষ হাসে: হাছান মাহমুদ

প্রকাশিত: ৯:৩৮ পিএম, ডিসেম্বর ২, ২০১৯
  • শেয়ার করুন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির ডাকা আন্দোলন প্রসঙ্গে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপির আন্দোলনের ডাক শুনলে দেশের মানুষ হাসে।’

তিনি বলেন, গত দশ বছরেও তারা (বিএনপি) ৭০ জন লোক নিয়ে একটি মিছিল পর্যন্ত করতে পারেনি। আর তারাই এখন আন্দোলনের হুমকি দিচ্ছেন। তাদের এ হুমকি হাস্যকর।’

সোমবার (২ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে সমসাময়িক ইস্যু নিয়ে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, নানা অজুহাতে একের পর এক ধর্মঘট ডেকে জনজীবন বিপর্যস্ত করার চেষ্টা করা হচ্ছে। পরিবহন ধর্মঘট, লঞ্চ ধর্মঘট, এখন আবার পেট্রলপাম্প মালিকদের ধর্মঘট। এসব ধর্মঘটের পেছনে কারো হাত থাকতে পারে। সরকার এগুলো খতিয়ে দেখবে।

এ সময় অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আগামী সপ্তাহ থেকে অনলাইন পোর্টালগুলোর নিবন্ধন দেয়া শুরু হবে। তিনি জানান, সারাদেশ থেকে এখন পর্যন্ত তিন হাজার ৫৯৭টি আবেদন জমা পড়েছে। এসব পোর্টালগুলোর খতিয়ে দেখার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে যে কয়েকশ নিবন্ধনের আবেদন তারা তদন্ত করেছে। সেগুলো যাচাই-বাছাই শেষে প্রথম ধাপে কয়েকশ পোর্টালকে নিবন্ধন দেয়া হবে। এভাবে পর্যায়ক্রমে বাছাইকৃত পোর্টালগুলোকে নিবন্ধনের আওতায় আনা হবে।



সর্বশেষ খবর