হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬ তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

প্রকাশিত: ৩:০০ পিএম, ডিসেম্বর ৪, ২০১৯
  • শেয়ার করুন

আগামীকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) গণতন্ত্রের মানসপুত্র ও উপমহাদেশের বরেণ্য রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬ তম মৃত্যুবার্ষিকী। ১৯৬৩ সালের এই দিনে লেবাননের বৈরুতের একটি হোটেলের কক্ষে নিঃসঙ্গ অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এদিকে, যথাযোগ্য মর্যাদায় অবিসংবাদিত এ নেতার মৃত্যুবার্ষিকী পালনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, ৫ ডিসেম্বর সকাল ৮টায় হাইকোর্ট সংলগ্ন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও মোনাজাত।

বরেণ্য এ রাজনীতিবিদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন, ‘তিনি গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার নেতৃত্বের অসাধারণ বলিষ্ঠতা, দৃঢ়তা ও গুণাবলি জাতিকে সঠিক পথের দিক-নির্দেশনা দিয়েছে। গণতন্ত্র, ন্যায় বিচার ও আইন প্রতিষ্ঠার সংগ্রামে তিনি অসাধারণ অবদান রেখেছেন।

বিবৃতিতে তিনি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সকল স্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব তথ্য জানানো হয়।