শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৪:০২ পিএম, এপ্রিল ৫, ২০২০
  • শেয়ার করুন

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৫ এপ্রিল) সকালে বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সম্ভাব্য বিরূপ প্রভাব থেকে উত্তরণে কর্মপরিকল্পনা ও আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করতে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, আগামী ৯ এপ্রিল (বুধবার) দিনগত রাতই শবে বরাতের রাত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘শবে বরাত সামনে, সে সময় আমি বলবো ঘরে বসে আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সবাই দোয়া করুন। আমাদের বরাত যেন আল্লাহ ভালো রাখেন এবং দেশের মানুষ যেন আর্থসামাজিকভাবে এগিয়ে যেতে পারে। আর এই মহামারির হাত থেকে বাংলাদেশের জনগণসহ সারা বিশ্ববাসী মুক্তি পায়।’

‘ভাল থাকুন, সুস্থ থাকুন এবং নিয়মনীতি মেনে চলুন সেটাই আমরা চাই। আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সবাই দোয়া করেন।’

নববর্ষের উদযাপনও ঘরে বসে করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আগামী ১৪ই এপ্রিল আমাদের বাংলা নববর্ষ শুরু, এই নববর্ষ সবাই ঘরে বসে উদযাপন করেন নিজের মতো করে। সেখানে আপনারা অথবা মিডিয়ার মাধ্যমে আপনারা উদযাপন করতে পারেন। আমাদের নববর্ষের অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান সব মিডিয়ার মাধ্যমেই হবে।’

এর আগে নববর্ষ উদযাপন উপলক্ষে সব জনসমাগম বাতিল করে ঘরে বসে ডিজিটালি এ উৎসব উদযাপন করতে জনগণের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে গণভবনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।