লকডাউনের আগে পর্যাপ্ত খাবার সরবরাহ নিশ্চিত করতে হবে: জিএম কাদের

প্রকাশিত: ৭:০১ পিএম, মার্চ ২৪, ২০২০
  • শেয়ার করুন

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধে লকডাউন করে চীন অসাধারণ সাফল্য পেয়েছে। কিন্তু আমাদের দেশের বাস্তবতায় লকডাউন করার আগে আটকে পড়া মানুষদের জন্য পর্যাপ্ত খাবার, পানি এবং ওষুধ সরবরাহ নিশ্চিত করার কথা ভাবতে হবে।

তিনি বলেন, অনেক মানুষই দিন আনে দিন খায়। আবার টাকা থাকলেও তো অনেকেই খাবার কিনতে বের হতে পারবে না। তাই মানবিক দৃষ্টিকোণ থেকে হতদরিদ্রদের কথা ভাবতে হবে। অন্যথায় উপকারের চেয়ে অপকার হয়ে যেতে পারে।

মঙ্গলবার (২৪ মার্চ) জাতির উদ্দেশে এক ভিডিও বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারকে সব ধরনের সহায়তা করতে প্রস্তুত আছে জাতীয় পার্টি। যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী আমরা সার্বিকভাবে সরকারকে সহায়তা করব। জাতীয় পার্টির পক্ষ থেকে সারাদেশে করোনা মেকাবিলায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চলছে। জাতীয় পার্টি সচেতনতা সৃষ্টিতে কাজ করছে।

জাপা চেয়ারম্যান বলেন, রোগটি মারাত্মক ছোঁয়াচে এবং দ্রুত ছড়িয়ে পড়ে। তাই ব্যক্তিগত পরিচ্ছন্নতার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি। অনেকেরই সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট হয়, সে অনুযায়ী স্বাভাবিক চিকিৎসা নেয়াই উত্তম। বর্তমান বাস্তবতায় হাসপাতালগুলোর জরুরি বিভাগে ভিড় করা ঠিক নয়। এতে প্রকৃত করোনা আক্রান্তদের চিকিৎসা ব্যাহত হবে।