যেকোনো সমস্যা সরেজমিনে দেখেই সিদ্ধান্ত নেই

প্রকাশিত: ৬:৫৪ পিএম, সেপ্টেম্বর ৩০, ২০২০
  • শেয়ার করুন

যেকোনো সমস্যা সরেজমিনে দেখেই সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৩০) সেপ্টেম্বর ডিএসসিসির ৪৩নং ওয়ার্ডের লালকুঠি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা জানান।

এসময় শেখ তাপস বলেন, লালকুঠি, নর্থব্রুক হলো আমাদের ঐতিহ্যবাহী স্থাপনা। আমরা ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করবো, সেজন্য লালকুঠিকে আমরা পুনরুদ্ধার করতে চাই। লালকুঠি পুনরুদ্ধারে আমরা কার্যক্রম শুরু করেছি। সে কার্যক্রমের অংশ হিসেবেই আজকে সরেজমিনে এই লালকুঠি পরিদর্শন।

সাংবাদিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা দেখছেন, একটি সুন্দর স্থাপত্যশৈলীতে লালকুঠি নির্মাণ করা হয়েছে। আমরা সেটাকে পুনরুদ্ধার করে এখানে বিভিন্ন অনুষ্ঠান করবো। সামনের নদী থেকে যেন লালকুঠি দেখা যায় সে ব্যবস্থা করবো। অন্যান্য যে আগ্রাসী অবকাঠামোগুলো তৈরি করা হয়েছে এখানে, আমরা সেগুলো ভেঙে ঐতিহ্য ফিরিয়ে আনবো।

এর আগে মেয়র নগরীর ৭ নম্বর ওয়ার্ডে কর্পোরেশনকে গণপূর্ত মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ২ দশমিক ৪২ একর জায়গা, রাস্তাঘাট-বাজার, মানিকনগর মডেল হাই স্কুল পরিদর্শন এবং ৪৯ নং ওয়ার্ডে সিটি করপোরেশন আদর্শ উচ্চ বিদ্যালয়, কর্পোরেশনের ১০ তলা পরিচ্ছন্ন ভবন নির্মাণ কাজ এবং গোলাপবাগ মাঠ পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় মেয়রের সঙ্গে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।