মুজিববর্ষে বঙ্গবন্ধুর নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট

প্রকাশিত: ৫:০০ পিএম, নভেম্বর ২১, ২০১৯
  • শেয়ার করুন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে আগামী বছর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, আমরা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে বিকশিত করার লক্ষ্যে এ বছর সফলভাবে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি। এরই ধারাবাহিকতায় আগামী বছর থেকে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াচর্চায় উদ্বুদ্ধ করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবে।

তিনি আরও বলেন, এ টুর্নামেন্টটি হবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। আমরা জাতির জনকের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চাই।

সভায় টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্যে সম্ভাব্য সময় ও ভেন্যু নির্ধারণে উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়।

ফুটবল খেলা নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ফুটবল খুবই জনপ্রিয় একটি খেলা। শহর থেকে প্রত্যন্ত অঞ্চল সবখানেই এ খেলার আবেদন রয়েছে। আমরা আমাদের ফুটবলের সোনালী অতীত ফিরিয়ে আনতে চাই। এ লক্ষ্যে মন্ত্রণালয় বাস্তবমুখী নানা পদক্ষেপ ও পরিকল্পনা নিয়েছে।