মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি : জিএম কাদের

প্রকাশিত: ৩:৫২ পিএম, নভেম্বর ১৬, ২০১৯
  • শেয়ার করুন

স্বাধীনতা সংগ্রাম শেষ হয়েছে, কিন্তু মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জিত হয়েছে। কিন্তু দারিদ্র ও অর্থনৈতিক বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম শেষ হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, যে মুক্তিযোদ্ধারা দেশের জন্য জীবন দিতে প্রস্তুত ছিলেন, দেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে তাদেরই দায়িত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। জাতীয় পার্টির নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির প্রতিনিধি সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, এরশাদ শুধু মুখেই মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান বলেননি, প্রতিটি কাজে প্রমাণ করেছেন। সম্মানিত করেছেন মুক্তিযোদ্ধাদের। মুক্তিযোদ্ধাদের জন্য অফিস এবং ভাতার ব্যবস্থা করেছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়ার সেই ধারাকে আরও সমৃদ্ধ করেছেন।

জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা জাফর উল্লা মজুমদার আজাদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান খান, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মুক্তিযোদ্ধা পার্টির নেতা অধ্যক্ষ মো. তফাজ্জল হোসেন প্রমুখ।