বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শনে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:০৭ পিএম, ডিসেম্বর ২৬, ২০১৯
  • শেয়ার করুন

বাংলাদেশ বিমানবাহিনীর ৭৬তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি-২০১৯ কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) যশোরের বিমানবাহিনী একাডেমিতে এ কুচকাওয়াজের আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ এবং ক্যাডেটদের মাঝে পদক, সনদপত্র এবং ফ্লাইং ব্যাজ বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অফিসার ক্যাডেট মাহিম মালিক ৭৬তম বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য ‘সোর্ড অব অনার’ এবং অফিসার ক্যাডেট আহনাফ ফাহিম উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ লাভ করেন। ৭৬তম বাফা কোর্সে (গ্রাউন্ড ব্রাঞ্চ) সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট যারিন তাসনিম ‘বিমানবাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। অফিসার ক্যাডেট সিফাত হাসান আলম জেনারেল সার্ভিস প্রশিক্ষণে কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস ট্রফি’ লাভ করেন। ২নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভ করে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় যেকোনো জাতির জন্য একটি পেশাদার ও আধুনিক বিমানবাহিনী অপরিহার্য। আর সে লক্ষ্যেই, বিমানবাহিনীর সার্বিক উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।’

এছাড়া তিনি সাম্প্রতিককালে বিমান বাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উল্লেখ করেন। এ সময় তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং বিমানবাহিনীর উন্নয়নে তার অবদানের কথা উল্লেখ করেন।

এবারে ৩০ জন নারী অফিসার ক্যাডেটসহ মোট ১০৪ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। অফিসার ক্যাডেট একাডেমি আন্ডার অফিসার সিফাত হাসান আলম আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন।