দৃঢ় প্রতিজ্ঞ সবাইকে নিয়েই সংসদ পরিচালনা করবো: নবনির্বাচিত ডেপুটি স্পিকার

প্রকাশিত: ১২:৫৯ পিএম, আগস্ট ৩০, ২০২২
  • শেয়ার করুন

নির্বাচিত সকল সংসদ সদস্যকে নিয়ে সংসদ পরিচালনা করতে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছে জাতীয় সংসদের নবনির্বাচিত ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু।

তিনি বলেছেন, নির্বাচিত সকল সংসদ সদস্যদের দিয়ে সংসদ পরিচালনার ক্ষেত্রেও মহান সংবিধান আছে, কার্য প্রণালি বিধি আছে। এটা অনুযায়ী দায়িত্ব পালন করার জন্য শপথ নিয়েছি। আমি দৃঢ় প্রতিজ্ঞ সবাইকে নিয়েই সংসদ পরিচালনা করবো।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে জাতীয় স্মৃতি সৌধে প্রবেশ করে মূল বেদিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

মো. শামসুল হক টুকু বলেন, সংবিধান সম্মতভাবে সংসদের ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পেয়েছি। সংসদ চলাকালীন সময় আমি পরিচালনা করবো। বিরোধী দলের কে আসবেন আর কে আসবেন না। এটা নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের মধ্য দিয়ে নির্ধারিত হবে।

তিন বলেন, সংসদে বিরোধী দল এবং অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধিরাও রয়েছেন। তারা তো ইচ্ছামতো বিভিন্ন সময় আলোচনা করেন। এখনো সংসদ প্রাণবন্ত আছে। সংসদে আইন প্রণেতা হিসেবে অনেকেই তো অনেকভাবে কথা বলেন। এখন কে সংসদে কোন ভাষায় কীভাবে কথা বলবেন সেটা তো তাদের বিষয়। আর আমি স্পিকারের নেতৃত্ব ডেপুটি স্পিকার হিসেবে সুন্দরভাবে সংসদ পরিচালনা করতে চাই।