টেস্ট ম্যাচ দেখতে শেখ হাসিনাকে মোদির আমন্ত্রণ

প্রকাশিত: ২:২০ পিএম, নভেম্বর ১৪, ২০১৯
  • শেয়ার করুন

ভারতে অনুষ্ঠিতব্য দিবা-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল বুধবার (১৩ নভেম্বর) নরেন্দ্র মোদি শেখ হাসিনাকে টেস্টের প্রথম দিনের খেলা দেখার আমন্ত্রণ জানান। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে এ ম্যাচ অনুষ্ঠিত হবে। এই প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। এর আগে গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই ম্যাচ দেখার আমন্ত্রণ জানান ভারতীয় বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি।

দিবা রাত্রির এই টেস্টকে স্মরণীয় করে রাখতে মাঠে থাকবেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ জীবিত প্রায় সব ভারতীয় অধিনায়ক। প্রথম টেস্ট খেলা টাইগার ক্রিকেটাররাও সেখানে উপস্থিত থাকবেন। থাকবেন নতুন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিও। এ সময় সেখানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকতে পারেন বলে আশা করা হচ্ছে।

আব্দুল মোমেন জানান, টাইগারদের সঙ্গে ভারতের ম্যাচটি দেখতে ২২ নভেম্বর সকালে কলকাতায় যাবেন প্রধানমন্ত্রী। তিনি রাতেই ঢাকায় ফিরবেন। শুধু একদিনের জন্য ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী।