একমাত্র প্রধানমন্ত্রী পারেন বঙ্গবন্ধুর স্বপ্নগুলো পূরণ করতেঃ ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৮:৫২ পিএম, সেপ্টেম্বর ২৯, ২০২০
  • শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ যাতে উজ্জ্বল হয়, সবাইকে এমন কাজ করার আহ্বান জানিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর মুখ মলিন হয় বা তিনি লজ্জা পান, এমন কাজ থেকে আমরা যেন বিরত থাকি।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর উত্তরার সোনারগাঁ জনপথ রোডের জমজম টাওয়ার এলাকায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ৭৪টি গাছের চারা রোপণের মাধ্যমে ‘পরম্পরা কানন’ উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

ডিএমপি কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৩ বছর জেলে ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবাকে কালেভদ্রে দেখতে পারতেন। বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’তে উঠে এসেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ কামাল সাহেব একটি আবেগঘন কথা বলেছিলেন। শেখ কামাল বলছিলেন যে, ‘আপু তোমার বাবাকে বাবা ডাকি?’ এই কথাটা একটা বাবার জন্য কী রকম বেদনাদায়ক, কী রকম কষ্টের। আমার সন্তান আমাকে চেনে না। কারণ বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য জেলে থাকছিলেন। এমন একজন নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর অনুসারী হয়ে, তার দলের অনুসারী হয়ে আমরা কীভাবে দুষ্কর্ম করি!

শফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ যেন উজ্জ্বল হয়, সবাই মিলে আমরা এমন কাজ করি। তার মুখ মলিন হয় বা তিনি লজ্জা পান, এমন কাজ থেকে আমরা বিরত থাকি। তবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন সার্থক হবে।

ডিএমপি কমিশনার বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন বঙ্গবন্ধুর স্বপ্নগুলো পূরণ করতে। তিনি জাতির পিতার আদর্শ-স্বপ্ন বুকে ধারণ করেন এবং সে অনুযায়ী তিনি ভালো কাজ করেন। আমরা সবাই মিলে তার হাতকে আরও শক্তিশালী করে তার ভালো কাজে সহায়তা করি।