স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট গ্রহণ শুরু

প্রকাশিত: ১০:৫৯ এএম, ফেব্রুয়ারি ১২, ২০২৪
  • শেয়ার করুন

আবু ইউসুফ নওগাঁ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা হতে ভোট গ্রহন শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ আসনটিতে মোট ৩লাখ ৫৬হাজার ১৩২জন ভোটার ব্যালট পেপারের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাযায়, ধামইরহাট উপজেলায় আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩০১ জন, মহিলা ৭৮ হাজার ৭১৩ ও তৃতীয় লিঙ্গের ১ জন।

অপরদিকে, পত্নীতলা উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ২৭১ এবং নারী ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৪৬ জন।

আসনটিতে ১২৪ টি ভোট কেন্দ্রে স্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৬৯৩ এবং অস্থায়ী ৪১ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ২১জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের পাশাপাশি নির্বাচনে ১২৪ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭০৬ জন সহকারী-প্রিজাইডিং কর্মকর্তাসহ, ১৪১২ জন পোলিং কর্মকর্তা তাদের দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামান বলেন, এখন পর্যন্ত কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুল সংখ্যক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম কাজ করছে। আশা করছি শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে।

এ আসনে নির্বাচনী মাঠে লড়ছেন ৪জন প্রার্থী। আওয়ামীলীগ সমর্থিত (নৌকার প্রতীক নিয়ে) শহীদুজ্জামান সরকার, স্বতন্ত্র (ট্রাক প্রতীক) প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম, জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতীক) প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন এবং ঈগল প্রতীক নিয়ে লড়ছেন মেহেদী মাহমুদ রেজা।

উল্লেখ্য, ৭ জানুয়ারি সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়, কিন্তু নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর কারণে এ আসনটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।