সাবেক হুইপ শহীদুল হক জামাল আর নেই

প্রকাশিত: ৩:২৬ পিএম, মার্চ ১৮, ২০২০
  • শেয়ার করুন

জাতীয় সংসদের সাবেক হুইপ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সাবেক সদস্য, পিরোজপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান সৈয়দ শহীদুল হক জামাল আর নেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৮ মার্চ) বাংলাদেশ সময় রাত ৩টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক পরিচালক ও শহীদুল হক জামালের সাবেক এপিএস ফকির নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃত্যুকালে শহীদুল হকের বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। অসুস্থতার কারণে গত ৪ মার্চ দুপুরে উন্নত চিকিৎসার জন্য এয়ারঅ্যাম্বুলেন্সযোগে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। সেখানে তার গলব্লাডারে (পিত্তাশয়) অস্ত্রপচার করা হয়েছিল। এর আগে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ফকির নাসির উদ্দিন জানান, শহীদুল হকের লাশ বুধবার বিকেলে ঢাকায় আনা হবে। লাশ ঢাকায় আসার পরে দাফনের সিদ্ধান্ত হবে।

ওয়ান ইলেভেনের পট পরিবর্তনের পর বিএনপি থেকে বহিষ্কার হয়েছিলেন শহীদুল হক জামাল। তবে ২০১৮ সালের নভেম্বর মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দল তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে। এরপর তিনি বরিশাল-২ ও পিরোজপুর-১ আসনে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম তোলেন। তবে ওই নির্বাচনে দল তাকে মনোনয়ন দেয়নি।

বিএনপির জন্মলগ্ন থেকে জিয়া পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ শহীদুল হক জামাল ১৯৯১ ও ২০০১ সালে দুটি নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের হুইপ ছিলেন।