সাত বছর আয় বাড়ার পর আওয়ামী লীগের তহবিল ছাড়াল অর্ধশত কোটি টাকা

প্রকাশিত: ৩:১৯ পিএম, জুলাই ২৯, ২০২০
  • শেয়ার করুন

টানা সাত বছর আয় বাড়ার পর বাংলাদেশ আওয়ামী লীগের তহবিল অর্ধশত কোটি টাকা ছাড়িয়েছে। ২০১৯ সালে দেওয়া হিসাব অনুযায়ী, ২০১৮ সালে উদ্বৃত্ত ছিল ৩৭ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৮৩৮ টাকা। সব মিলিয়ে দলটির তহবিল দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা।

বুধবার (২৯ জুলাই) নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সাক্ষাৎ করে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। সাক্ষাৎ শেষে দলটির প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ইসিতে আয়-ব্যয়ের হিসাব জমা দিয়ে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২০১৯ পঞ্জিকা বছরে দলটির আয় হয়েছে ২১ কোটি ২ লাখ ৪১ হাজার ৩৩০ টাকা। আর ব্যয় হয়েছে ৮ কোটি ২১ লাখ ১ হাজার ৫৭৫ টাকা। উদ্বৃত্ত আছে ১২ কোটি ৮১ লাখ ৩৯ হাজার ৭৫৫ টাকা।

আবদুস সোবহান গোলাপ বলেন, সদস্যদের চাঁদা, নমিনেশন ফরম বিক্রি, প্রকাশনা বিক্রি, হল ভাড়া ইত্যাদি থেকে আয় হয়েছে। আর ব্যয় হয়েছে সভাপতির কার্যালয়ের ভাড়া, কর্মচারীদের বেতন-বোনাস, সম্মেলন প্রভৃতি খাতে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, ২০১৮ পঞ্জিকা বছরে দলটির আয় হয়েছিল ২৪ কোটি ২৩ লাখ ৪২ হাজার ৭০৭ টাকা। আর ব্যয় হয়েছিল ১৮ কোটি ৮৭ লাখ ৮০ হাজার ৫৫৭ টাকা। অর্থ্যাৎ গত বছরের চেয়ে এবার দলটির আয় কমেছে, বেড়েছে ব্যয়।



সর্বশেষ খবর