রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছেন রওশন এরশাদ

প্রকাশিত: ১২:৩৮ পিএম, নভেম্বর ১৯, ২০২৩
  • শেয়ার করুন

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করতে নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গভবনে যাচ্ছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। আজ রবিবার (১৯ নভেম্বর) বেলা ১২টায় রাষ্ট্রপতির সঙ্গে তাদের সাক্ষাৎ সময় নির্ধারিত রয়েছে।

রওশন এরশাদের সঙ্গে থাকবেন বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য রাহগির আল মাহি এরশাদ সাদ ও অধ্যক্ষ রওশন আরা মান্নান। এ সময় তাদের সঙ্গে রওশন এরশাদের মুখপাত্র কাজী মো. মামুনুর রশীদও থাকবেন।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে সংবাদ মাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন বিরোধী দলীয় চিফ হুইপ ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি গত তিন জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় এবারও চতুর্থবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এটা হবে শুধুমাত্র নির্বাচনী জোট। নির্বাচনকালীন জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্ত অনুসরণ করবেন।

১৮ নভেম্বর রওশন এরশাদ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বরাবর চিঠি পাঠিয়ে এমন তথ্য জানিয়েছেন।

অন্যদিকে জিএম কাদেরের পক্ষে দেওয়া চিঠিতে বলা হয়, আপনাকে জানানো যাচ্ছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) অনুযায়ী জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। চিঠিতে জিএম কাদের তার ৪টি নমুনা স্বাক্ষর প্রদান করেন।