যশোরে আ.লীগের জনসভা কাল, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি

প্রকাশিত: ৭:০০ পিএম, নভেম্বর ২৩, ২০২২
  • শেয়ার করুন

আগামীকাল বৃহস্পতিবার যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে জনসভা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দীর্ঘসময় পর রাজধানীর বাইরে এমন বড় কোনো আয়োজনে সশরীরে যোগ দিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে কেন্দ্র করে পুরো যশোরজুড়ে এখন সাজ সাজ রব।

সেই সঙ্গে সমাবেশে কয়েক লাখ মানুষের জমায়েতের লক্ষ্য শেষ মুহূর্তেও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। অনুষ্ঠিতব্য ওই সমাবেশে যোগ দেবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। এ লক্ষ্যে ইতোমধ্যেই ঢাকা ছেড়ে যশোর পৌঁছেছেন অধিকাংশ নেতা।

জনসমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে যশোরে এখন উৎসবের আমেজ। ফলে সেই আমেজকে প্রাণবন্ত করতে চেষ্টার কোনো কমতি রাখছেন না স্থানীয় আওয়ামী লীগের কর্ণধাররাও। ইতোমধ্যেই স্টেডিয়ামের গ্যালারি লাল-সবুজ রঙে রাঙানো হয়েছে।

সেই সঙ্গে বিশাল আকৃতির নৌকা বানিয়ে সেটিকে করা হচ্ছে জনসভার মঞ্চ। পাশাপাশি শহরের সড়কগুলো সংস্কার ছাড়াও দেয়ালগুলোতে পড়ছে নতুন রঙের প্রলেপ। এমনকি প্রতিনিয়ত পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।

সবশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোরের কেন্দ্রীয় ঈদগাহে নির্বাচনি জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাঁচ বছর পর একই জেলায় দলীয় জনসভায় আসছেন সরকারপ্রধান। ফলে জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে দলের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের কর্মী পর্যন্ত সবাই একযোগে কাজ করছেন।

এদিকে, জনসভা সফল ও শান্তিপূর্ণ করতে প্রধানমন্ত্রীর আগমনের আগের দিন থেকে শুরু হয়ে সমাবেশের দিন পর্যন্ত কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবে যশোর জেলা শহর। এ লক্ষ্যে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গঠন করা হয়েছে বিভিন্ন উপ-কমিটি। তারা যৌথভাবে জনসভা সফলের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।



সর্বশেষ খবর