মেয়র হিসেবে নিজেকে সফল দাবি করে ‘মনোনয়ন’ চাইলেন নাছির

প্রকাশিত: ৮:৩১ পিএম, ফেব্রুয়ারি ১১, ২০২০
  • শেয়ার করুন

মেয়র হিসেবে নিজেকে সফল দাবি করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম শহরের প্রতি আমার আলাদা একটা দুর্বলতা ও টান রয়েছে। এই শহরকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করার দায়িত্ব আমাদের সকলের।

তিনি বলেন, চট্টগ্রাম শহরকে আরও উন্নত এবং পরিচ্ছন্ন করতে যে সকল প্রকল্প হাতে নেয়া হয়েছে সেসব কাজ পরিপূর্ণভাবে সমাপ্ত করার জন্যই আমি আবারও মেয়র পদে মনোনয়ন দাবি করছি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নের জন্য দলীয় আবেদনপত্র সংগ্রহ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মেয়র নাছির বলেন, মেয়র পদে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে আমাদের প্রাণপ্রিয় নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্ত মেনে নেবে।

চট্টগ্রামের জলাবদ্ধতায় নগরবাসী অতিষ্ঠ- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আ জ ম নাছির বলেন, শুধু চট্টগ্রামের নয়, সারা বাংলাদেশের বড় শহরগুলোতে এ ধরনের জলাবদ্ধতা হয়ে থাকে। এমনকি পুরো বিশ্বেই বৈশ্বিক কারণে জলাবদ্ধতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বিশ্বে জলবায়ু পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির কারণে সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। এ কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশের চট্টগ্রামেও সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। যে কারণে জলবায়ু পরিবর্তনের ফলে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।

তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের উন্নয়নের জন্য কিছু প্রকল্প চলমান রয়েছে। আরও কিছু মেগাপ্রকল্প গ্রহণ করে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ সমস্ত প্রকল্পের কাজ শেষ করা হবে। এমন নির্দেশনা ইতোমধ্যে দেয়া হয়েছে। এসব মেগাপ্রকল্পের সুফল জনগণ পাবে। প্রকল্পের কাজ শেষ না হওয়া পর্যন্ত চট্টগ্রাম নগরবাসীকে ধৈর্য ধারণ করতে হবে।