‘বিএনপি ১৪ বছরে পারেনি, এক-দেড় মাসেও পারবে না’

প্রকাশিত: ৯:৫২ পিএম, সেপ্টেম্বর ১৮, ২০২৩
  • শেয়ার করুন

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি গত ১৪ বছরে পারেনি, এক-দেড় মাসেও সরকারকে হটাতে পারবে না। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এক সমিনারে তিনি এ কথা বলেন। বিএনপির উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, আন্দোলন-সংগ্রাম করে সরকারকে হটাতে পারবেন না। ভুল পথ থেকে বেরিয়ে নির্বাচনে আসুন। জনগণ যে রায় দেবে আমরা সেটাই মেনে নেব।

আব্দুর রাজ্জাক বলেন, শুনলাম বিএনপি নতুন কর্মসূচি দিয়েছে। তারা নাকি আগামী ১৫ দিন প্রতিদিনই রাজনৈতিক কর্মসূচি অব্যাহত রাখবে। তারা হুমকি দিচ্ছে, রাজধানীকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেবে। সরকার পতনে গত ১৪ বছর বিএনপি সফল হয়নি, আগামী এক-দেড় মাসেও পারবেন না।

তিনি বলেন, সরকার হটানোর আন্দোলনে বিএনপি আবার ব্যর্থ হবে। এরপর চরম হতাশায় নিমজ্জিত হবে। সময় থাকতে ভুল পথ থেকে বেরিয়ে আসুন। ব্যর্থতার গ্লানি নেওয়ার চেয়ে নির্বাচনে আসুন। আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা চাই একটি শক্তিশালী বিরোধীদল থাকুক। এটা যেকোনো দেশের সরকারের জবাবদিহিতার জন্য গুরুত্বপূর্ণ।

কৃষিমন্ত্রী বলেন, দেশের ১৭ কোটি মানুষের খাদ্যের ব্যবস্থা অনেক বড় চ্যালেঞ্জ। তারপরও আমরা মানুষকে খাওয়াচ্ছি। তবে, পেঁয়াজ-রসুনের দাম বেশি থাকায় সাধারণ মানুষ ভালো নেই। তিনি বলেন, বর্তমানে সরকারের আমলে কৃষি উৎপাদনে বিরাট পরিবর্তন এসেছে। কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশ পরিচালনা করা হচ্ছে। সার্বিক উন্নয়নে আগামীতেও কৃষি অনেক গুরুত্ব রাখবে।