‘বিএনপির মহাসচিব প্রচারণায় অংশ নিতে পারে আর আমি পারি না’

প্রকাশিত: ৭:০৫ পিএম, জানুয়ারী ১৩, ২০২০
  • শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারে আর আমি সাধারণ সম্পাদক হয়ে পারি না। তার পরেও বলবো আমরা বির্তকে জড়ানো কোনো কাজ করবো না।

সোমবার (১৩ জানুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে থিম সং উদ্বোধন করার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে য়াওয়ার আগে আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য বলেছেন শৃঙ্খলার মধ্যে থেকে নির্বাচনী প্রচারণা করতে। কোনো মতেই বির্তকে জড়ানো কাজ করা যাবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির মহাসচিব অংশ নিতে পারলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কেনো পারবে না। এটা কেমন কথা। পাশের রাষ্ট্র ভারতে এমপি-মন্ত্রীরা অংশ নিতে পারবে আর আমাদের দেশে পারবে না। আমরা ইসিকে যুক্তিগত বিষয় জানিয়েছি। বিএনপির সিনিয়র নেতারা অংশ নিতে পারলেও আমরা পারছি না। তার পরেও এসব বিষয় নিয়ে বিতর্কে জড়াতে চাই না।’

তিনি আরও বলেন, প্রচারণার বিষয়ে আমরা প্রতিবাদ করে মেনে নিয়েছি, তারপরেও অহেতুক বিতর্কে জড়াতে চাই না। সরকার নির্বাচনে ইন্টারফেয়ার করবে না। নীতিগতভাবে আমরা ইভিএমের পক্ষে।

প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলেছেন নির্বাচন নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করবে। সরকার সব ধরনের সহযোগিতা করবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।



সর্বশেষ খবর