সর্বশেষ সংবাদ

দূরে বন্দিশিবিরে আরেকটা জেলখানার মতো বসে আছি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:৩২ পিএম, ডিসেম্বর ১৬, ২০২০
  • শেয়ার করুন

করোনা পরিস্থিতির কারণে বিজয় দিবসের রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় উপস্থিত থাকেননি প্রধানমন্ত্রী। দলের আলোচনা সভাতেও তিনি অংশ নিয়েছেন বাসভবন থেকে ভার্চুয়ালি। এই পরিস্থিতি ভালো লাগছে না বঙ্গবন্ধু কন্যার। মনে হচ্ছে তিনি বন্দি শিবিরে।

আজ বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় (ভার্চ্যুয়াল) এ কথা বলেন তিনি। সভায় গণভবন থেকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী।

স্বশরীরে আলোচনা সভায় উপস্থিত হতে না পারায় নিজের কষ্টের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, খুব কষ্ট লাগছে, দুঃখ লাগছে। সবাই ওখানে বসে আছে আর আমি দূরে বন্দিশিবিরে আরেকটা জেলখানার মতো বসে আছি। করোনা নামক বন্দিশিবির থেকে কবে মুক্তি পাবে সারা বিশ্ব। এখান থেকে কিভাবে মুক্তি আসবে সেটাই বড় কথা।

এ সময় আওয়ামী লীগের শীর্ষ নেতারা বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, হাছান মাহমুদ, আফম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম; ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহাম্মদ মন্নাফি।