ঢাকা-১০ আসনের মনোনয়নপত্র জমা দিলেন মহিউদ্দিন

প্রকাশিত: ৭:০৩ পিএম, ফেব্রুয়ারি ১৩, ২০২০
  • শেয়ার করুন

আজ ঢাকা-১০ আসনে উপনিবার্চনের মনোনয়নপত্র জমা দিয়েছেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ সময় মহিউদ্দিন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় মনোনয়ন ভোটে যদি আমাকে মনোনীত করে তাহলে আমি ঢাকা-১০ আসনে নির্বাচন করবো।

তিনি বলেন, ঢাকা-১০ আসন আমার দৃষ্টিতে একটি ইতিহাস জড়িত আসন। এ আসনে বঙ্গবন্ধু দীর্ঘদিন কাটিয়েছেন। এখানকার লোকজন, ধূলিকণা, বাতাস সবকিছুতেই বঙ্গবন্ধুর আদর্শ মিশে আছে। আমি মনে করি- এ আসনে যদি মনোনয়ন পাই এটা আমার জন্য অত্যন্ত সৌভাগ্যের ও আনন্দের।

মহিউদ্দিন বলেন, আমাকে মনোনীত করলে অত্যন্ত আনন্দচিত্তে আমি গ্রহণ করবো। এ আসনের নেতাকর্মীরাও আমাকে গ্রহণ করবে বলে আশা প্রকাশ করছি।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। এজন্য যে কেউ এ মনোনয়ন প্রত্যাশা করতে পারে। এর মধ্যে আমিও একজন। রাজনৈতিক ব্যক্তি বা ব্যবসায়ীক যেই হোক আমাদের উচিত দেশের সেবা করা। বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়ে তোলা। দেশকে এগিয়ে নেয়ার জন্য সবশ্রেণির মানুষ প্রয়োজন। একজন রাজনীতিবিদ যেমন দেশকে কন্ট্রিবিউট করেন, একজন অর্থনীতিবিদও কন্ট্রিবিউট করেন। সবারই মূল উদ্দেশ্য দেশ ও জনগণের সেবা করা।

উপনির্বাচনের ৬ষ্ঠ দিন পর্যন্ত ৬৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে ঢাকা-১০ আসনে মনোনয়নপত্র নিয়েছেন সাত জন। ঢাকা বাইরে চারটি উপনির্বাচনে মনোনয়নপত্র নিয়েছেন ৫৯ জন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মনোনয়নপত্র নিয়েছেন ১৭ জন।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত।

ঢাকা-১০ আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন যারা- সুপ্রিম কোর্টের বারের সাধারণ সম্পাদক বশির আহমেদ, মানবিক ঢাকা সোসাইটি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদম তমিজী হক, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফকির, এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দিন, ছাত্রলীগের সাবেক সদস্য ড. আব্দুল ওয়াদুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান মজলিশ



সর্বশেষ খবর