জয়কে ‘মাস্টারমাইন্ড’ বললেন সোহেল তাজ

প্রকাশিত: ৩:৩০ পিএম, অক্টোবর ১৩, ২০২৪
  • শেয়ার করুন

এবার শেখ হাসিনা সরকারের পতনের পরে আন্দোলনের কৃতিত্ব ও পরিকল্পনা বিষয়ে আলোচনায় এসেছে ‘মাস্টারমাইন্ড’ শব্দটি। বিষয়টি নিয়ে এবার কথা বলেছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। ফেসবুকে তিনি লিখেছেন, আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না যদি কয়েকদিন পর শোনা যায় যে আসল ‘মাস্টারমাইন্ড’ হচ্ছে সজীব ওয়াজেদ জয়।

নিজের ভ্যারিফায়েড অ্যাকাউন্ট থেকে করা এক পোষ্টে সোহেল তাজ এ কথা বলেছেন। সোহেল তাজ নিজের পোষ্টে লিখেছেন, আজকে পত্রিকায় পড়লাম বিএনপির নেতা শামসুজ্জামান দুদু বলেছেন যে, ছাত্র-জনতার অভুত্থানের ‘মাস্টারমাইন্ড’ তারেক রহমান আবার জামায়াতের আমির শফিকুর রহমান সাহেব বলেছেন এই গণঅভ্যুত্থানের কৃতিত্ব ছাত্র-জনতার, কোনো দলের নয়।

তিনি আরও লিখেছেন, আবার কিছুদিন আগে প্রধান উপদেষ্টা বলেছেন এই গণঅভ্যুত্থানের ‘মাস্টারমাইন্ড’ হচ্ছে মাহফুজ। আশ্চর্য হবার কিছুই থাকবে না, যদি কয়েকদিন পর শোনা যায় যে আসল ‘মাস্টারমাইন্ড’ হচ্ছে সজীব ওয়াজেদ জয়। আমাদের সবার নিশ্চই মনে আছে বেচারা প্রিন্স চার্লস এর কত বছরই না অপেক্ষা করতে হয়েছিল রাজা হবার জন্য।

এদিকে সোহেল তাজের ফেসবুক পোস্টটি নিয়ে নেটিজনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। আওয়ামী লীগের পক্ষে-বিপক্ষে অনেকে এসে তার পোস্টে নানারকম কমেন্ট করছেন।