চসিক নির্বাচন: আ’লীগের মনোনয়ন নিলেন ৭ মেয়র প্রার্থী

প্রকাশিত: ১১:০৩ এএম, ফেব্রুয়ারি ১২, ২০২০
  • শেয়ার করুন

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের তোড়জোর শুরু হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলরদের দৌড়ঝাপ শুরু হলেও বিএনপিসহ অন্যান্য দলের তৎপরতা এখনও দেখা যায়নি।

প্রথম দুই দিনে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত মেয়র পদে মোট সাতজন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ২৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সোমবার থেকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে দলীয় ফরম বিতরণ শুরু হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।

মঙ্গলবার মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চসিকের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুছ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, নুরুল ইসলাম বিএসসির ছেলে শিল্পপতি মুজিবুর রহমান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার পর্যন্ত সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ২৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৮৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সোমবার সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ৯৩ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, মঙ্গলবার পর্যন্ত মেয়র পদে মোট সাতজন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ২৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।



সর্বশেষ খবর