কারাগারে ঘুমাচ্ছেন ফারাজ করিমের বাবা

প্রকাশিত: ২:৩৩ পিএম, অক্টোবর ৯, ২০২৪
  • শেয়ার করুন

এবার ধর্মীয় অনুভূতিতে আঘাত, অগ্নিসংযোগ, হত্যা চেষ্টাসহ নানা অভিযোগে বর্তমানে কারাগারে আছেন রাউজানের সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী। গত ২৬ সেপ্টেম্বর দুই দিনের রিমান্ড শেষে চট্টগ্রাম জেলা কারাগারে পাঠানো হয় তাকে। সেখানেই মাটিতে ঘুমিয়ে থাকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

সেই ছবিতে দেখা যায় আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর ফারাজ করিমের বাবা ফজলে করিম মাটিতে পাতলা একটি তোশকের উপর ঘুমাচ্ছেন। মুহূর্তেই ভাইরাল হয়ে যাওয়া এ ছবির ক্যাপশনে লেখা, ক্ষমতা কখনই চিরস্থায়ী নয়। তবুও মানুষ অহংকার করে, জুলুম করে।

গত ১২ সেপ্টেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত এলাকা থেকে এবিএম ফজলে করিম চৌধুরীকে আটকের কথা জানায় বিজিবি। সেদিন বিজিবি জানায় ‘অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টার’ সময় তাকে আটক করা হয়। আটকের পর ফজলে করিমকে আখাউড়া থানায় হস্তান্তর করে বিজিবি।

সেখান থেকে তাকে পাঠানো হয় ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে। সবশেষ ১৯ সেপ্টেম্বর হেলিকপ্টার যোগে তাকে সেখান থেকে চট্টগ্রামে আনা হয়। হত্যা, অপহরণ, মুক্তিপণ আদায়, হত্যাচেষ্টা, অস্ত্র দিয়ে ফাঁসানো, অস্ত্রের মুখে জমি লিখিয়ে নেয়া, ভাংচুর, দখলসহ বিভিন্ন অভিযোগ এখন পর্যন্ত ফজলে করিমের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১০টি মামলা হয়েছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে।