করোনা-বন্যার উন্নতি হলেই সারাদেশে সংগঠনকে শক্তিশালী করতে হবে: জাপা মহাসচিব

প্রকাশিত: ৯:৪০ পিএম, জুলাই ২৯, ২০২০
  • শেয়ার করুন

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশের রাজনীতিতে যে শূন্যতা বিরাজ করছে তা শুধু জাতীয় পার্টিই পূরণ করতে পারবে।

বুধবার (২৯ জুলাই) রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ কথা বলেন।

বাবলু বলেন, জাতীয় পার্টি সুসংহত ও ঐক্যবদ্ধ হয়ে দেশের রাজনীতিতে দুর্ভেদ্য রাজনৈতিক শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনেই এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে এগিয়ে যাবে। জাতীয় পার্টি দেশের রাজনীতিতে একমাত্র সম্ভাবনাময় দল। কারণ, জাতীয় পার্টি হরতাল, জ্বালাও-পোড়াও এবং ধ্বংসাত্মক রাজনীতি পছন্দ করে না।

এসময় জাপা মহাসচিব বলেন, করোনা ও বন্যা পরিস্থিতি উন্নতি হলেই সারাদেশে সংগঠনকে শক্তিশালী করতে কর্মসূচি নেয়া হবে। প্রতিটি শাখা কমিটিতে সম্মেলনের মাধ্যমে পুনর্বিন্যাস করা হবে।

তিনি বলেন, জাতীয় পার্টি ইতিবাচক রাজনীতি করে তাই বর্তমান সরকারের স্বাস্থ্য বিভাগের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে সংসদে সোচ্চার ভূমিকা রেখেছে।

এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টি একটি গণতান্ত্রিক দল। গেল ২৮ ডিসেম্বর জাতীয় কাউন্সিল এবং পার্টির গঠনতন্ত্রের ক্ষমতা বলে পার্টির চেয়ারম্যান দলের স্বার্থ বিবেচনায় যে কোনো সিদ্ধান্ত নিতে পারেন। পার্টির কাউন্সিলররা পার্টি চেয়ারম্যানকে সেই ক্ষমতা দিয়েছে। তাই চেয়ারম্যান পার্টির প্রয়োজনে যে সিদ্ধান্ত নেবে সেটাই গণতান্ত্রিক। প্রতিটি রাজনৈতিক দলেই পার্টি প্রধানদের বিশেষ ক্ষমতা রয়েছে এবং রাজনীতিতে নেতৃত্বের পরিবর্তন হচ্ছে একটি চলমান প্রক্রিয়া।



সর্বশেষ খবর