সর্বশেষ সংবাদ

আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৫১ পিএম, নভেম্বর ৭, ২০১৯
  • শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘৭৫ এ জাতির পিতাকে হত্যার পর থেকে বাংলাদেশটাকে অনেকটা পেছনে টেনেই রাখা হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সেটা আর সম্ভব হচ্ছে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে গণভবনের করবী হলে সাংবাদিকদের অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার, জাতীর পিতাকে হত্যার বিচার এ ধরনের কঠিন কঠিন কাজ করাও তো একটা বিশাল চ্যালেঞ্জ মোকাবেলা করে করতে হয়েছে। দারিদ্র্য বিমোচন এখন ২১ ভাগে নেমে এসেছে। আমরা আশা করছি যে, ২০২১ সালের মধ্যে এটা আরও কমিয়ে নিয়ে আসবো। এভাবে আমরা দেশটাকে সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, কেউ অপরাধ করলে আমি তাকে অপরাধী হিসেবেই দেখি। সে কোন দল করল আমার কাছে সেটা বিবেচ্য বিষয় নয়। সে আমার দলের হলে আমার দল নষ্ট হবে বা ক্ষতিগ্রস্ত হবে সে বিষয় নিয়ে আমি চিন্তা করি না। অপরাধীকে অপরাধী হিসেবেই ব্যবস্থা নিয়ে থাকি।

তিনি বলেন, আমি মেট্রোরেল করব। এটা হবে সম্পূর্ণ ডিজিটালাইজস। এখানে কোনও চালক থাকবে না। এটা কম্পিউটারে চলবে। এটা চলার একটা হিসাব আছে। নির্দিষ্ট সময় স্টপেজে গিয়ে এটা থামবে। যেখানে সেখানে স্টেশন হতে পারবে না। যাদের সুবিধার জন্য এটা করা, তারাই গিয়ে সেগুলো ভাঙচুর করে রাখে। কিন্তু এটা তো হিসাব করেই প্লানটা করা হয়েছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে গেলে কতগুলো বিষয়তো মানতেই হবে।



সর্বশেষ খবর