আ’লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ১১:৪২ এএম, সেপ্টেম্বর ২৭, ২০২২
  • শেয়ার করুন

পাবনার আটঘরিয়া উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি একইদিনে একই স্থানে বিক্ষোভ কর্মসূচি আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।

আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ১৪৪ ধারা জারি করে বিজ্ঞপ্তি দিয়েছেন।

ইউএনও মাকসুদা আক্তার মাসু জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও অন্যান্য দাবিতে উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় আটঘরিয়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছে।

অন্যদিকে, একই তারিখে ও একই স্থানে বিকেল ৩টায় সারাদেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করার দাবিতে মিছিল ও সমাবেশের আহ্বান করেছে উপজেলা আওয়ামী লীগ। এই কারণে ওই এলাকায় মঙ্গলবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইউএনও জানান, এই সময়ের মধ্যে ১৪৪ ধারা জারিকৃত এলাকায় পাঁচজন বা ততধিক ব্যক্তি সমবেত হওয়া বা বেআইনি জনতা সংঘবদ্ধ হওয়া, সব প্রকার সভা, সমাবেশ, মিছিল, মিটিং, মাইকিং, লাঠিসোঁটা, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এ বিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ১৪৪ ধারা জারিকৃত এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



সর্বশেষ খবর