আগামীতে সব নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা রওশনের

প্রকাশিত: ৭:৩৩ পিএম, ডিসেম্বর ১৭, ২০২২
  • শেয়ার করুন

দীর্ঘসময় চিকিৎসা শেষে দেশে ফেরার পর রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় হওয়ার চেষ্টা করছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। শুধু তাই নয়, দলটির চেয়ারম্যান-মহাসচিব যখন সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি করে প্রতিনিয়ত বক্তব্য রাখছেন তখন আগামীতে অনুষ্ঠিত দেশের সব নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণাও দিয়েছেন রওশন এরশাদ।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে এই ঘোষণা দেন রওশন এরশাদ। এ সময় তিনি জাতীয় পার্টির নেতাকর্মীদের বিভ্রান্তি ও ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রেখে দলকে শক্তিশালী করার আহ্বান জানান।

আদালতের নিষেধাজ্ঞার কারণে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় হতে পারছেন না। এই অবস্থায় দলের পক্ষ থেকে কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন মহাসচিব মুজিবুল হক চুন্নু। অন্যদিকে ব্যাংকক থেকে দেশে ফেরার কয়েকদিন পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন রওশন এরশাদ।

এ সময় তার সঙ্গে দেবর জিএম কাদেরও উপস্থিত ছিলেন। এরপর এই প্রথম কোনো কর্মসূচিতে কথা বললেন রওশন এরশাদ। তবে এই কর্মসূচিতে মূল জাতীয় পার্টির নেতাদের চেয়ে রওশনপন্থী নেতারাই বেশি ছিলেন।

সভায় এরশাদপত্নী অতীতে জাতীয় পার্টির নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের অভিযোগ করেন। সেই সঙ্গে জাতীয় পার্টিকে সুষ্ঠু নির্বাচন করতে দেওয়া হয়নি বলেও দাবি করেন।