অব্যাহতি দেয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই: চুন্নু

প্রকাশিত: ৪:০০ পিএম, জানুয়ারী ২৮, ২০২৪
  • শেয়ার করুন

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, পার্টি থেকে কাউকে অব্যাহতি দেওয়ার ক্ষমতা নেই রওশন এরশাদের। রোববার (২৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, গঠনতন্ত্রের কোথাও নেই কো-চেয়ারম্যান বা প্রধান পৃষ্ঠপোষক নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন। তিনি বলেন, রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক, তার পদ অলঙ্কারিখ। সাংগঠনিকভাবে তার এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা নাই। তার সঙ্গে যারা রয়েছেন, তারা দল থেকে বহিস্কৃত। তারা কী বলল না বলল, আমরা তা আমলে নিচ্ছি না। তাদের কথার কোনো ভিত্তি নাই, এ ধরণের কিছু করার অধিকার নাই। তাই তারা কী বলল, এ নিয়ে আমাদের কোনো প্রতিক্রিয়া নেই।

রওশন এরশাদের ঘোষণার প্রসঙ্গে তিনি বলেন, এর আগেও তিনি দুইবার আমাদের বাদ দিয়েছেন, নতুন দল গঠন করেছেন। পরে সে ঘোষণা তিনি প্রত্যাহার করে নিয়েছেন। তাই তিনি কী বললেন, নলেজে নিচ্ছি না। জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, জি এম কাদেরের নেতৃত্বে দল ঐক্যবদ্ধ রয়েছে। দলের কেউ শীর্ষ নেতাদের বিরুদ্ধে নন।

এর আগে দুপুরে দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চন্নুকে বহিষ্কারের ঘোষণা দেন। রোববার (২৮ জানুয়ারি) গুলশানে নিজ বাসভবনে জি এম কাদের বিরোধী নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেন তিনি। এ সময় পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে নতুন মহাসচিব ঘোষণা করা হয়েছে।